আজ রবিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৬, ২০২০, ১১:৩১ পূর্বাহ্ণ




কালি ও কলম পুরস্কার প্রদান

বিনোদন ডেস্ক :

কবিতা, কথাসাহিত্য, প্রবন্ধ ও মুক্তিযুদ্ধ চার বিভাগের চারজন লেখককে প্রদান করা হলো ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০১৯’। ‘জলপরিদের দ্বীপে’ কাব্যগ্রন্থের জন্য কবিতায় এবারের পুরস্কার পেয়েছেন কবি হানযালা হান, কথাসাহিত্য শাখায় লালবেজী গল্পগন্থের জন্য নবীন লেখক কামরুন নাহার শীলা,প্রবন্ধে শাখায় ‘সৈয়দ নজরুল ইসলাম :মহাজীবনের প্রতিকৃতি’ নামক গ্রন্থের জন্য ফয়সাল আহমেদ ও মুক্তিযুদ্ধ শাখায় ‘মুক্তিযুদ্ধে ভারতের চিকিৎসা সহায়তা’ গ্রন্থের জন্য এবারের পুরস্কার পেয়েছেন চৌধুরী শহীদ কাদের।
গতকাল বিকেলে ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেয় হয়।

কালি ও কলম সম্পাদকমন্ডলীর সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। পুরস্কারপ্রাপ্তদের শংসাবচন পাঠ করেন অধ্যাপক মাহবুব সাদিক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। অতিথি ছিলেন শিল্পী রফিকুন নবী এবং নাট্যজন আসাদুজ্জামান নূর।

এসময় আরো উপস্থিত ছিলেন কালি ও কলমের প্রকাশক আবুল খায়ের এবং সম্পাদক আবুল হাসনাত। উপস্থিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কারের সনদ ও ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের উপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয় পুরস্কার প্রদান পর্ব শেষে আবৃত্তি করেন আসাদুজ্জামান নূর। সবশেষে সেতার বাজিয়ে শোনান বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের বিদ্যার্থী সোহিনী মজুমদার।

নবীন কবি ও লেখকদের সাহিত্যের সৃজনধারায় গতি সঞ্চারের উদ্দেশ্যে ২০০৮ সাল থেকে ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ প্রদান করে আসছে। পাঁচটি ক্ষেত্রে এ পর্যন্ত ৪৩ জন কবি ও লেখক এ পুরস্কার অর্জন করেছেন। এবারের পুরস্কার ছিল দ্বাদশবারের আয়োজন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১